রবিবার, ১২ Jul ২০২০, ০৩:৩১ পূর্বাহ্ন

নোটিশঃ
বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টা্ল "দৈনিক সময়ের খবর"বরিশাল বিভাগের সকল জেলা ও উপজেলা সহ মহানগরীর ৩০ ওয়ার্ড ও ৪ টি থানায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হইবে।আগ্রহী প্রার্থীরা ৭ দিনের মধো প্রয়োজনীয় কাগজপত্র সহ যোগাযোগ করুন।
সংবাদ শিরোনাম :
একজন দেশপ্রেমিক স্বপ্নদ্রষ্টা যখন পথপ্রদর্শক। বিয়ের প্রলোভন দেখিয়ে বান্ধবী কে একাধিকবার ধর্ষণ! অতঃপর অন্তঃসত্ত্বা! বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে নগরজুড়ে তোলপাড়! করোনা জয়ী পুলিশ যোদ্ধাদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান। দীর্ঘ ১২ বছর অপেক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ,প্রধানমন্ত্রীকে বিএএমটিপি’র কৃতজ্ঞতা ও শুভেচ্ছা। পুত্রসন্তানের জনক হলেন সার্জেন্ট শহিদুল ইসলাম। সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। বরিশালে সড়কের উপর গেট নির্মানের পায়তারা, মেয়রের হস্তক্ষেপ কামনা। সাংবাদিকতার সুযোগ দিচ্ছে “বরিশাল সময়ের খবর” শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন প্রফেসর মো. জিয়াউল হক।
ডিজিটাল এক্সপোতে নজর কেড়েছে বরিশালের শিক্ষার্থী অন্তর’র ডিভাইস।

ডিজিটাল এক্সপোতে নজর কেড়েছে বরিশালের শিক্ষার্থী অন্তর’র ডিভাইস।

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০১৯’।

‘মেড ইন বাংলাদেশ’ স্লোগানে তথ্যপ্রযুক্তি বিভাগ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, আইডিয়া প্রজেক্ট, এটুআই এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর যৌথ উদ্যোগে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপোর এ আয়োজনে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর
সিএসসি বিভাগের পাঁচটি প্রজেক্ট মেইড ইন বাংলাদেশ শিরোনামে উপস্থাপিত হয়েছে।

এক্সপোতে দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল বরিশালের কাউনিয়ার মোঃ হারুন-অর-রশিদ এর পুত্র ওয়ার্ল্ড ইউনিভার্সিটির মেধাবী শিক্ষার্থী সাব্বির আহমেদ অন্তর এর উদ্ভাবনকৃত ডিভাইস। ভিহকল ফুয়েল মনিটরিং সিস্টেম নামের এই ডিভাইসটি দেখতে ব্যাপক ভীড় জমে। এই ডিভাইস উদ্ভাবনের আরেক সহযোগী রাজশাহীর মেধাবী শিক্ষার্থী রাশেদা খাতুন।

এসব প্রজেক্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিনিয়র লেকচারার আহসান উল্লাহ এবং বিভাগের শিক্ষকরা ও ছাত্রছাত্রীরা।

শেয়ার করুন




© dailysomoyerkhobor। সর্বসত্ব সংরক্ষিত।