রবিবার, ১২ Jul ২০২০, ০২:২২ পূর্বাহ্ন

নোটিশঃ
বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টা্ল "দৈনিক সময়ের খবর"বরিশাল বিভাগের সকল জেলা ও উপজেলা সহ মহানগরীর ৩০ ওয়ার্ড ও ৪ টি থানায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হইবে।আগ্রহী প্রার্থীরা ৭ দিনের মধো প্রয়োজনীয় কাগজপত্র সহ যোগাযোগ করুন।
সংবাদ শিরোনাম :
একজন দেশপ্রেমিক স্বপ্নদ্রষ্টা যখন পথপ্রদর্শক। বিয়ের প্রলোভন দেখিয়ে বান্ধবী কে একাধিকবার ধর্ষণ! অতঃপর অন্তঃসত্ত্বা! বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে নগরজুড়ে তোলপাড়! করোনা জয়ী পুলিশ যোদ্ধাদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান। দীর্ঘ ১২ বছর অপেক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ,প্রধানমন্ত্রীকে বিএএমটিপি’র কৃতজ্ঞতা ও শুভেচ্ছা। পুত্রসন্তানের জনক হলেন সার্জেন্ট শহিদুল ইসলাম। সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। বরিশালে সড়কের উপর গেট নির্মানের পায়তারা, মেয়রের হস্তক্ষেপ কামনা। সাংবাদিকতার সুযোগ দিচ্ছে “বরিশাল সময়ের খবর” শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন প্রফেসর মো. জিয়াউল হক।
নতুন এক অধ্যায়ের সূচনা একই মঞ্চে বাবা-ছেলে।

নতুন এক অধ্যায়ের সূচনা একই মঞ্চে বাবা-ছেলে।

নিজস্ব প্রতিবেদক ॥ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আইনজীবী অ্যানেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে সূচিত হয়েছে নতুন এক অধ্যায়ের। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পিতার পাশে ছিলেন পুত্র মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এ অনুষ্ঠানে পিতা পুত্র উপস্থিত থেকে অনুষ্ঠানকে যেমন গৌরবান্বিত করেছেন তেমনি সূচিত হয়েছে নতুন এক অধ্যায়ের এমন মন্তব্য করেছেন উপস্থিত আইনজীবীসহ রাজনীতিবিদরা। তারা বলেন, ভবনটি যার নামে নামকরন করা হয়েছে তিনি ছিলেন একজন সজ্জন মানুষ। স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ সরকারের চারটি মন্ত্রনালয়ের দায়িত্ব পালন করেছেন তিনি। অত্যন্ত সাদাসিধে জীবনযাপন করা আব্দুর রব সেরনিয়াবাত ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে ঘাতকদের হাতে নির্মমভাবে শহীদ হন। ওই সময়ে তাঁর ব্যাংক একাউন্টে মাত্র ১১শ টাকা পাওয়া গিয়েছিলো। ৭৫ এর ওই নির্মম ট্রাজেডির সময় তৎকালীন বরিশাল পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন শহীদ আবদুর রব সেরনিয়াবাতের সুযোগ্য পুত্র আবুল হাসানাত আবদুল্লাহ। বর্তমানে তিনি মন্ত্রী পদমর্যাদায় শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। যোগ্য পিতার যোগ্য উত্তরসূরি হিসেবে আবুল হাসানাত আবদুল্লাহ বরিশালসহ দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করছেন। আবুল হাসানাত আবদুল্লাহ যে পৌরসভায় নির্বাচিত চেয়ারম্যান ছিলেন ঠিক ৪৪ বছর পর জনতার রায়ে তাঁরই যোগ্য উত্তরসূরি হয়ে একই মসনদে বসেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। গতকাল একই মঞ্চে অতিথি হিসেবে পিতা পুত্রের পাশাপাশি বসার দৃশ্য দেখে ওই অনুষ্ঠানের সঞ্চালক প্রবীন আইনজীবী কেবিএস আহম্মেদ কবির বলেছেন আজ একটি অন্যরকম দিন। যার নামে আজ আইনজীবী সমিতির এ্যানেক্স ভবন উদ্বোধন হলো তিনি যেমন গুনী ছিলেন তেমনি তাঁর পুত্র আবুল হাসানাত আবদুল্লাহও একজন গুনী মানুষ। আর এই দুগুনী মানুষের যোগ্য উত্তরসূরি নগরবাসীর সেবায় নিয়োজিত রয়েছেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। যিনি নিজেকে নগর পিতা নয় জনগনের একজন খাদেম হিসেবে কাজ করে যাচ্ছেন বিরামহীনভাবে

শেয়ার করুন




© dailysomoyerkhobor। সর্বসত্ব সংরক্ষিত।