রবিবার, ১২ Jul ২০২০, ০২:৫৮ পূর্বাহ্ন

নোটিশঃ
বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টা্ল "দৈনিক সময়ের খবর"বরিশাল বিভাগের সকল জেলা ও উপজেলা সহ মহানগরীর ৩০ ওয়ার্ড ও ৪ টি থানায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হইবে।আগ্রহী প্রার্থীরা ৭ দিনের মধো প্রয়োজনীয় কাগজপত্র সহ যোগাযোগ করুন।
সংবাদ শিরোনাম :
একজন দেশপ্রেমিক স্বপ্নদ্রষ্টা যখন পথপ্রদর্শক। বিয়ের প্রলোভন দেখিয়ে বান্ধবী কে একাধিকবার ধর্ষণ! অতঃপর অন্তঃসত্ত্বা! বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে নগরজুড়ে তোলপাড়! করোনা জয়ী পুলিশ যোদ্ধাদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান। দীর্ঘ ১২ বছর অপেক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ,প্রধানমন্ত্রীকে বিএএমটিপি’র কৃতজ্ঞতা ও শুভেচ্ছা। পুত্রসন্তানের জনক হলেন সার্জেন্ট শহিদুল ইসলাম। সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। বরিশালে সড়কের উপর গেট নির্মানের পায়তারা, মেয়রের হস্তক্ষেপ কামনা। সাংবাদিকতার সুযোগ দিচ্ছে “বরিশাল সময়ের খবর” শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন প্রফেসর মো. জিয়াউল হক।
ভাইরাসটি দীর্ঘসময় ধরে আমাদের সঙ্গে থাকবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান।

ভাইরাসটি দীর্ঘসময় ধরে আমাদের সঙ্গে থাকবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান।

অনলাইন ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে তহবিল বন্ধের সিদ্ধান্ত ট্রাম্প প্রশাসন পুনর্বিবেচনা করে দেখবে বলে আশা প্রকাশ করেছেন সংস্থাটির প্রধান টেড্রোস আধানম গেবরিয়াসুস।

করোনাভাইরাস দীর্ঘসময় ধরে আমাদের সঙ্গে থাকবে বলে হুশিয়ারি দিয়ে তিনি বলেন, মহামারীর অবসান ঘটিয়ে প্রাণ সুরক্ষার দিকেই মূলত আলোকপাত করা হচ্ছে।-খবর রয়টার্সের

আফ্রিকার বিভিন্ন অঞ্চল ও মধ্য এবং দক্ষিণ আমেরিকায় মহামারীর গোড়ার দিকে উদ্বেগজনক ঊর্ধ্বমুখী প্রবণতা ছিল বলেও জানান তিনি।

টেড্রোস বলেন, অধিকাংশ দেশ তাদের মহামারীর প্রাথমিক পর্যায়ে রয়েছে। কোনো কোনো দেশে প্রথম দিকে প্রাদুর্ভাব ছিল, এখন সেখানে ফের ভাইরাসের প্রকোপ শুরু হয়েছে।

জেনেভায় এক অনলাইন ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি বলেন, আমাদের বহুদূর যেতে হবে। কাজেই কোনো ভুল করবেন না। দীর্ঘ সময় ধরে এই ভাইরাস আমাদের সঙ্গে থাকবে।

মধ্য ইউরোপে মহামারী স্থিতিশীলতা ও কমতির দিকে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে গত সপ্তাহে অতি চীন-ঘেঁষা আখ্যায়িত করে সমালোচনা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সংস্থাটিকে দেয়া মার্কিন তহবিলও বন্ধ ঘোষণা করেন তিনি।

টেড্রোস বলেন, তহবিল বন্ধের বিষয়টি পুনর্বিবেচনা করা হবে বলে আশা করছি। যুক্তরাষ্ট্র একসময় আবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সহায়তা করবে। যাতে বহু প্রাণ রক্ষা পাবে

শেয়ার করুন




© dailysomoyerkhobor। সর্বসত্ব সংরক্ষিত।