শনিবার, ১১ Jul ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ন

নোটিশঃ
বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টা্ল "দৈনিক সময়ের খবর"বরিশাল বিভাগের সকল জেলা ও উপজেলা সহ মহানগরীর ৩০ ওয়ার্ড ও ৪ টি থানায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হইবে।আগ্রহী প্রার্থীরা ৭ দিনের মধো প্রয়োজনীয় কাগজপত্র সহ যোগাযোগ করুন।
সংবাদ শিরোনাম :
করোনা জয়ী পুলিশ যোদ্ধাদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান। দীর্ঘ ১২ বছর অপেক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ,প্রধানমন্ত্রীকে বিএএমটিপি’র কৃতজ্ঞতা ও শুভেচ্ছা। পুত্রসন্তানের জনক হলেন সার্জেন্ট শহিদুল ইসলাম। সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। বরিশালে সড়কের উপর গেট নির্মানের পায়তারা, মেয়রের হস্তক্ষেপ কামনা। সাংবাদিকতার সুযোগ দিচ্ছে “বরিশাল সময়ের খবর” শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন প্রফেসর মো. জিয়াউল হক। মহাদুর্যোগে বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ হিসেবে নিজেদের তুলে ধরেছি: বিএমপি কমিশনার। যে অভ্যাসগুলো পরিবর্তন করে করোনা মুক্ত থাকবেন। বরিশালে বেড়েছে অনলাইন পন্যের কদর, একধাপ এগিয়ে Twins Butterfly শপ।
“সফলতা নয়, ব্যর্থতা নিয়ে বিশ্লেষণ দরকারঃ সাংবাদিক নেতা মামুন-অর-রশীদ।

“সফলতা নয়, ব্যর্থতা নিয়ে বিশ্লেষণ দরকারঃ সাংবাদিক নেতা মামুন-অর-রশীদ।

আমিনুল শাহীনের কলমে,একজন দায়বদ্ধ সাংবাদিক নেতা ‘মামুন-অর-রশিদের কথা…….

“করোনা” ভাইরাসের সংক্রমণে গোটা পৃথিবী থমকে গেছে।অচল হয়ে পড়েছে কর্মসংস্থান। ঘুরছেনা অর্থনীতির চাকা।শুধুই হাহাকার।জোগানদেয়া হচ্ছে সরকারী ভাবে যা চাহিদার তুলনায় অতি সামান্য। ব্যক্তি উদ্যোগে এগিয়ে এসেছেন অনেকে। সার্বক্ষণিক তথ্য প্রকাশ করতে মাঠে কাজকরে যাচ্ছেন সংবাদ কর্মীরা।সংবাদ কর্মীদের অর্থনৈতিক বা সুরক্ষা মূলক কোন প্রকার যোগান না থাকলেও দায়িত্ববোধ থেকে কাজকরে যাচ্ছেন প্রতি মুহুর্তে।দায়িত্ব পালন করতে গিয়ে “করোনা”য় প্রান হারিয়েছেন অনেক সংবাদ কর্মী। তবুও পিছপা হয়নি কেউ।
সংবাদ কর্মীদের বাস্তবতাকে উপলব্ধি করে তাদের পাশে সহযোগীতার হাত বাড়িয়েছেন সাংবাদিক মামুন-অর-রশিদ। অনলাইন নিউজ পোর্টাল “বরিশাল বাণী”র প্রকাশক ও সম্পাদক মামুন-অর-রশিদ তার প্রতিষ্ঠানে কর্মরত সকল স্টাফকে সম্মানজনকভাবে অর্থনৈতিক সহযোগীতা প্রদান করেছেন। কোন প্রকার ঢাকঢোল পেটানো ছাড়াই নিরবে নিভৃতে বিকাশে সরাসরি আর্থিক সহায়তার মাধ্যমে তিনি এ কাজ করেছেন।
সাংবাদিক মামুন-অর-রশিদ জাতীয় দৈনিক “আমাদের নতুন সময়”র বরিশাল ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করার পাশাপাশি জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় জনকল্যাণ সচিব, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সহ একাধিক সাংবাদিক সংগঠনের নেতৃত্বে রয়েছেন । সাংবাদিকতায় ‘গিয়াস কামাল চৌধুরী স্মৃতি পদক’ এবং “আকরাম খাঁ’ পদকে ভূষিত মামুন-অর-রশিদ । বস্তুনিষ্ঠ ও তথ্যবহুল সংবাদ প্রকাশের মধ্যদিয়ে পাঠক প্রীয়তা ও সর্বোমহলে গ্রহনযোগ্যতা লাভ করেছে মামুন-অর-রশিদ সম্পাদিত “বরিশাল বাণী”।
এ প্রতিবেদককে তিনি বলেন “সফলতা নয়, ব্যর্থতা নিয়ে বিশ্লেষণ দরকার, যা করেছি তা দায়িত্ববোধ, আর যা করতে পারিনি তা করার প্রেরণা দরকার”।

শেয়ার করুন




© dailysomoyerkhobor। সর্বসত্ব সংরক্ষিত।