শনিবার, ১১ Jul ২০২০, ১২:০৯ পূর্বাহ্ন

নোটিশঃ
বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টা্ল "দৈনিক সময়ের খবর"বরিশাল বিভাগের সকল জেলা ও উপজেলা সহ মহানগরীর ৩০ ওয়ার্ড ও ৪ টি থানায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হইবে।আগ্রহী প্রার্থীরা ৭ দিনের মধো প্রয়োজনীয় কাগজপত্র সহ যোগাযোগ করুন।
সংবাদ শিরোনাম :
করোনা জয়ী পুলিশ যোদ্ধাদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান। দীর্ঘ ১২ বছর অপেক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ,প্রধানমন্ত্রীকে বিএএমটিপি’র কৃতজ্ঞতা ও শুভেচ্ছা। পুত্রসন্তানের জনক হলেন সার্জেন্ট শহিদুল ইসলাম। সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। বরিশালে সড়কের উপর গেট নির্মানের পায়তারা, মেয়রের হস্তক্ষেপ কামনা। সাংবাদিকতার সুযোগ দিচ্ছে “বরিশাল সময়ের খবর” শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন প্রফেসর মো. জিয়াউল হক। মহাদুর্যোগে বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ হিসেবে নিজেদের তুলে ধরেছি: বিএমপি কমিশনার। যে অভ্যাসগুলো পরিবর্তন করে করোনা মুক্ত থাকবেন। বরিশালে বেড়েছে অনলাইন পন্যের কদর, একধাপ এগিয়ে Twins Butterfly শপ।
বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট রিচালনায় সেনাবাহিনী।

বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট রিচালনায় সেনাবাহিনী।

স্টাফ রিপোর্টার :আজ ২১-০৬-২০২০ খ্রি. তারিখে গত ২৪ ঘন্টায় জেলা প্রশাসন বরিশালের উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা, জনসচেতনতা ও অন্যান্য কার্যক্রম।*

*করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে আজ পর্যন্ত মোবাইল কোর্ট অভিযানের তথ্যঃ*
কোভিড-১৯ পরিস্থিতির প্রথম (১০ মার্চ) থেকে ২১ জুন, ২০২০ পর্যন্ত বরিশাল জেলায় হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, নিত্যপ্রয়োজনীয় বাজার নিয়ন্ত্রণ ও মাস্ক, স্যানিটাইজার মূল্য নিয়ন্ত্রণের জন্য পরিচালিত-
 মোট মোবাইল কোর্টঃ ৩৫২ টি
 জরিমানাকৃত ব্যক্তির সংখ্যাঃ ৬৮৮ জন
 জরিমানাকৃত প্রতিষ্ঠানের সংখ্যাঃ ৭০৮ টি
 জরিমানার পরিমাণঃ ৫১ লক্ষ ৩৯ হাজার ৩৫০ টাকা
 কারাদন্ড দেওয়া হয়েছেঃ ৫৫ জন ব্যক্তিকে (বিভিন্ন মেয়াদে কারাদন্ড)
 বিভিন্ন অভিযোগে সীলগালাকৃত প্রতিষ্ঠানঃ ১৩টি

*গত ২৪ ঘন্টায় মোবাইল কোর্ট ও জনসচেতনতা কার্যক্রমের তথ্যঃ*

*আজ সকাল*

*স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস, এম, অজিয়র রহমান-এর নির্দেশনায় সকাল থেকেই নগরীর বিভিন্ন ব্যস্ততম এলাকা জেলা প্রশাসন বরিশাল এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের দুইটি মোবাইল কোর্ট টিম অভিযান ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন*

করোনা ভাইরাস মোকাবেলায় সম্প্রতি স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সরকার কর্তৃক গণপরিবহন চলাচল ও হাটবাজার শপিংমল চালু রাখার অনুমোদন প্রদান করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে বাসে যাত্রী পরিবহন, সরকার নির্ধারিত ভাড়া আদায় এবং হাটবাজার ও শপিংমলে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং করার জন্য বরিশাল নগরীর সাগরদী বাজার ও নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকায় ২১ জুন, ২০২০ সকাল ১১:০০ টা থেকে দুপুর ১:৩০ টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের *এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন।* স্বাস্থ্যবিধি ও নির্ধারিত ভাড়া তালিকা মেনে চলতে প্রতিটি বাস কাউন্টারে নির্দেশনা প্রদান করা হয় এবং যাত্রীদের মাস্ক ব্যবহারসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।
অভিযানকালে নগরীর রুপাতলী বাস টার্মিনাল এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে ক্রেতা জমায়েত করার অপরাধে ০১ দোকানিকে ১০০০/- টাকা এবং সাগরদী বাজারে মূল্যতালিকা প্রদর্শন না করা ও স্বাস্থ্যবিধি না মেনে বেচাকেনা করার অপরাধে ০১টি বেকারি, ০৪ জন মুদি দোকানী ও ০১ জন মাংসের দোকানীকে মোট ৮০০০/- টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

এদিকে কোভিড-১৯ সংক্রমণ মোকাবেলায় একই সময়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে নগরীর বিভিন্ন গুরুত্বপুর্ণ এলাকায় অভিযান পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের *এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আতাউর রাব্বী।* এসময় স্বাস্থ্যবিধি ও নির্ধারিত ভাড়া তালিকা মেনে চলতে প্রতিটি বাস কাউন্টারে নির্দেশনা প্রদান করা হয় এবং যাত্রীদের মাস্ক ব্যবহার সহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানকালে নগরীর চৌমাথা ও নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় মাস্ক না পরে ঘোরাফেরা করার ফলে অবহেলাজনিত কার্যক্রমের মাধ্যমে সংক্রামক রোগের বিস্তার ঘটতে পারে এমন অপরাধ সংঘটনের জন্য ০৬ জন যাত্রী ও পথচারীকে মোট ১৬০০/- টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। উক্ত মোবাইল কোর্ট অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেন সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশনের ছয় পদাতিক ব্রিগেড এর ৬২ বেঙ্গল লেফটেন্যান্ট শুভসহ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ টিম।

*গৌরনদী উপজেলায় স্বাস্থ্যবিধি প্রতিপালনে মোবাইল কোর্ট*
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণজমায়েত বন্ধ ও স্বাস্থ্যবিধি পরিপালনে গৌরনদী বন্দর, বাসস্ট্যান্ড ও টরকী বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের *এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা।* অভিযানকালে মাস্ক না পরে ঘোরাফেরা করার ফলে অবহেলাজনিত কার্যক্রমের মাধ্যমে সংক্রামক রোগের বিস্তার ঘটতে পারে এমন অপরাধ সংঘটনের জন্য দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা অনু্যায়ী ০৭ জন পথচারীকে ও ১টি কাপড়ের দোকানকে মোট ৩৭০০ টাকা অর্থদণ্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। অধিকন্তু মোবাইল কোর্ট পরিচালনার সময় বাজারে আগত জনসাধারণের মাঝে স্বাস্থ্যবিধি পরিপালনে সচেতনতামূলক প্রচারণা চালানো হয় এবং মাস্ক বিতরণ করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনায় গৌরনদী থানা পুলিশ সহযোগিতা করে।

*গতকাল বিকাল*

স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে ২০ জুন, ২০২০ বিকাল ৪:০০ টা থেকে বরিশাল নগরীর বাংলাবাজার, মুন্সী গ্যারেজ ও লঞ্চঘাট এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট *মোঃ জিয়াউর রহমান।* অভিযানকালে নগরীর লঞ্চঘাট ও নথুল্লাবাদ মুন্সী গ্যারেজ এলাকায় মাস্ক না পরে ঘোরাফেরা করার ফলে অবহেলাজনিত কার্যক্রমের মাধ্যমে সংক্রামক রোগের বিস্তার ঘটতে পারে এমন অপরাধ সংঘটনের জন্য ০১ জন ব্যক্তি ও ০১ জন দোকানদারকে ১৫০০/- টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য জেলার প্রতিটি মোড়ে মোড়ে এবং এলাকার গলিতে গলিতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় *জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস, এম, অজিয়র রহমান* সদা সচেষ্ট এবং তাঁর নির্দেশনায় নিয়মিত জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসন কতৃক পরিচালিত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন




© dailysomoyerkhobor। সর্বসত্ব সংরক্ষিত।