শনিবার, ১১ Jul ২০২০, ০১:০৪ পূর্বাহ্ন

নোটিশঃ
বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টা্ল "দৈনিক সময়ের খবর"বরিশাল বিভাগের সকল জেলা ও উপজেলা সহ মহানগরীর ৩০ ওয়ার্ড ও ৪ টি থানায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হইবে।আগ্রহী প্রার্থীরা ৭ দিনের মধো প্রয়োজনীয় কাগজপত্র সহ যোগাযোগ করুন।
সংবাদ শিরোনাম :
করোনা জয়ী পুলিশ যোদ্ধাদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান। দীর্ঘ ১২ বছর অপেক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ,প্রধানমন্ত্রীকে বিএএমটিপি’র কৃতজ্ঞতা ও শুভেচ্ছা। পুত্রসন্তানের জনক হলেন সার্জেন্ট শহিদুল ইসলাম। সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। বরিশালে সড়কের উপর গেট নির্মানের পায়তারা, মেয়রের হস্তক্ষেপ কামনা। সাংবাদিকতার সুযোগ দিচ্ছে “বরিশাল সময়ের খবর” শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন প্রফেসর মো. জিয়াউল হক। মহাদুর্যোগে বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ হিসেবে নিজেদের তুলে ধরেছি: বিএমপি কমিশনার। যে অভ্যাসগুলো পরিবর্তন করে করোনা মুক্ত থাকবেন। বরিশালে বেড়েছে অনলাইন পন্যের কদর, একধাপ এগিয়ে Twins Butterfly শপ।
বরিশালে বেড়েছে অনলাইন পন্যের কদর, একধাপ এগিয়ে Twins Butterfly শপ।

বরিশালে বেড়েছে অনলাইন পন্যের কদর, একধাপ এগিয়ে Twins Butterfly শপ।

সৈয়দ জিহাদ: দেশের এই সংকটময় সময়ে মানুষ এখন দিশেহারা।প্রয়োজনের তাগিদে রাস্তায় বের হচ্ছে মানুষ।কেউ সাংসারিক দ্রব্য কেউ জীবিকার টানে বাধ্য হচ্ছে পিচধালার রাস্তায় পা ফেলতে।তবুও জীবন চলছে জীবনের নিয়মধারার অন্তভুক্তে।

এছাড়া পৃথিবী বিভিন্ন’র দেশের ন্যায় বরিশালে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। যদিও মহল-বিশেষের ধারনা,মানুষ অতিরিক্ত হারে বের হওয়ার প্রাক্কালে দিন দিন বেড়ে চলছে এসব করোনা রোগীর সংখ্যা।

তাই,যে যার স্থান থেকে নগরবাসীর জন্য এগিয়ে আসছে।এছাড়া করোনায় মারা যাওয়া মায়ের পাশে সন্তান না এলেও এসেছে কোয়ান্টাম ফাউন্ডেশন নামক একটি ভিন্নধর্মী সেবামুখী যুবকদল।মোদ্দ কথায়, বরিশালে করোনা পরিস্থিতি সামাল ও নিয়ন্ত্রন রাখতে প্রশাসনের পাশাপাশি সমাজে অগ্রমুখী ভুমিকা রাখছে সকলে।

এরই ধারবাহিকতায় ভিন্নচিন্তাধারা নিয়ে, নগরবাসীর দাড়গোরায় এসে দাঁড়িয়েছে Twins Butterfly নামক একটি সেবামুলক অনলাইন গ্রুপ।এই গ্রুপের উদেশ্য হল, মানুষ যাতে ঘর থেকে বাহিরমুখী না হয় সেদিকে লক্ষ রাখা।অবশ্য দীর্ঘদিন যাবত সেই লক্ষে কাজ করে বেশ সুনাম অর্জন করেছে এই সেবামুলক গ্রুপটি।

Twins Butterfly Cosmetics গ্রুপের সুএ থেকে জানা গেছে,দীর্ঘ একবছর ধরে অনলাইনে সততার সাথে মানুষের সেবা দিয়ে যাচ্ছে। তাদের একটি বিশ্বস্ত সুএ জানায়, করোনাকালে বরিশা্লের চকবাজার,কাটপট্রি,গিজ্জামহল্লা তরুনীদের ভীর থাকে চোখে পড়ার মত।সকলে নিজ নিজ প্রসাধনী সামগ্রী কিনতে বাহিরমুখী হয়ে করোনার ঝুকি বাড়িয়ে চলছে।এতে প্রশাসনের পাশাপাশি,দায়িত্বশীল মহল তাদের স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে।

একপর্যায়, এই Twins Butterflies Cosmetics গ্রুপ বেশ সফলতার পাশাপাশি তাদের নিজস্ব ফেসবুকে ওয়ালে পোস্ট করে, ঘরে বসেই স্বাস্থ্যসম্মত ভাবে আপনার প্রয়োজনীয় পন্য ১০০% ঝুকিমুক্তভাবে ঘরে বসেই পাবেন।করোনা এই মুহুর্তে বেশ সাড়া মিলেছে তাদের উক্ত পোস্টে।

এরপর থেকে প্রতিদিন শহরতলীর ৩০ টি ওয়ার্ডে ১০ জন ডেলিভারিম্যানের সমন্বয়ে নারীদের প্রয়োজীনয় দ্রব্যসামগ্রী ঘন্টাখানেকের ভিতর হাতে পেয়ে যায়।এতে স্বস্তি ও প্রকাশ করেছেন সচেতনমহল।

এ ব্যাপারে Twins Butterfly Cosmetics গ্রুপের এডমিনের সাথে এই প্রতিবদেকের আলাপকালে সে জানায়,শুধুমাএ নারীদের বিভিন্ন পন্য সামগ্রী আমরা বিক্রয় করে থাকি।শাড়ি থেকে শুরু করে থ্রি-পিচ,মেয়েদের ত্বকের প্রসাধনী,কসমেটিকস,ইন্ডিয়ান ফুসকা,নুডুলস সহ ইত্যাদি রকমারী জিনিস। সে জানায়, নগরীর মার্কেটগুলোতে ভীর কমাতে আমাদের এই উদ্যোগ। তাছাড়া বেশ সাড়াও পেয়েছি এই হোমডেলিভারির সিসটেমে।তবে আমরা ডেলিভারির ক্ষেএে একটা নুন্যতম চার্জ গ্রহন করে থাকি।যেটা ডেলিভারি ম্যানদের যাতায়াত খরচ হিসেবে উল্লেখিত থাকে।কিন্ত ১০০% সঠিক এবং নির্ভেজাল পন্য দিয়ে আমরা ক্রেতাদের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি এবং ভবিষ্যৎ হবো।

অন্যদিকে নগরীর বাসিন্দারা অনলাইনমুখী হওয়ায়, এই প্রতিবদেক বরিশাল জেলা প্রশাসকের মনোভাব জানতে চাইলে তার সেলফোনে রিং বেজে উঠলেও ব্যাস্ততার কারনে কল রিসিভ করা সম্ভব হয়নি বলে ধারনা।
তবে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা জানান,বরিশালে করোনা’র ভয়বহে অনলাইন গ্রুপ Twins Butterfly যে কাজটি চলমান করেছে সেটি অত্যন্ত যুগোপোযগী কাজ।এর ক্ষেএে নগরীর মার্কেট গুলায় নারীদের যাতায়াত কিছুটা হলেও কমবে।কারন,নারীদের প্রয়োজনীয় জিনিসপএ দৈন্দদিন ব্যবহারের ক্ষেএে লাগে বলে সম্বোধন করেছে এই শীর্ষ কর্মকর্তা।

অনলাইন ক্ষেএে শুধু Twins Butterfly Cosmetics গ্রুপই নাহ পাশাপাশি মুদি-মনোহারি মাল ক্রয় করতে বরিশাল ই-শপ নামক একটি অনলাইন মাধ্যম ও বেশ সক্রিয়।

বরিশাল ই-শপ’র জনপ্রিয়তা তুলে ধরতে বিএম কলেজের প্রভাষক আমিনুর রহমান শামীম নামে এক যুবক একটি প্রচারনামুলক তথ্য প্রকাশ করে। উক্ত প্রতিবদেনটি একাধিক নিউজ পোর্টালে মুহুর্তে প্রকাশিত হওয়ার প্রাক্কালে, বরিশালের জনপ্রিয় অনলাইন পোর্টাল সময়ের খবরকে কে সমাজের একদল কুচক্র মহল হেয় প্রতিপন্ন করতে মেতে উঠেছে ।যদিও আলামিন সরদার নামে সংশ্লিষ্ট পোর্টালের এক রিপোর্টার সময়ের খবরের বার্তা সম্পাদক বরাবর প্রভাষক শামীমের হুবুহ নিউজ কার্ট করে Twins Butterfly নামে প্লাস করে।তদ্রুপ বিব্রত হয়ে প্রভাষক শামীম কিছু কুচক্রী মহলের তাল নিয়ে সময়ের খবরকে হেনস্থা করেছে।যদিও তাকে উদ্দেশ্য প্রনোদিতভাবে নেতিবাচক বিষয় বুজানো হয়েছে।তবে সময়ের খবরের সম্পাদকের সাথে তার যুক্তিতর্ক অবসানে রুপ নিয়ে সমাধান হয়ে যায়।তবে তাদের দুজনের কথোপকথনে একপর্যায় সময়ের খবর সঠিক সংবাদ প্রকাশ করে অগ্রমুখী ভুমিকা পালন করবে বলে আশাবাদী।

শেয়ার করুন




© dailysomoyerkhobor। সর্বসত্ব সংরক্ষিত।